,
সংবাদ শিরোনাম :
«» ব্যাপক রদবদলের গন্ধ বাংলাদেশের রাজনীতিতেঃ মূল্যায়ন হতে পারে আত্মত্যাগী নেতাদের «» ব্রিজ ভেঙে পাথরবোঝাই ট্রাক খালে «» এক ম্যাচেই তিন রেকর্ড রোনালদোর! «» রোনালদোর অভাব বুঝতেই দিলেন না রোনালদোর দিবালা-মোরাতারা «» উপজেলা চেয়ারম্যানের ক্ষমতা–সংক্রান্ত বিধান বাস্তবায়নে নির্দেশ «» ময়মনসিংহ সিটি করপোরেশনের আঞ্চলিক কার্যালয় উদ্বোধন «» শিক্ষামন্ত্রী-ভিসিরা বিশ্ববিদ্যালয় খুলতে বৈঠকে «» স্বপ্ন দেখেন বুসকেতস মেসিকে ছাড়াও চ্যাম্পিয়নস লিগ নিয়ে «» বৈরাণ নদীর উপর নির্মিত ভাতকুড়া সেতু ভেঙে পড়ায় দুর্ভোগ গ্রস্থদের নৌকা দিয়ে পাশে দাঁড়ালেন “আরশেদ আলী রাসু” «» বৈঠক শুরু আজ ভোট ও আন্দোলনের কৌশল ঠিক করতে বিএনপির সিরিজ

ঝালকাঠিতে ইভিএমেও শংকা, প্রশাসনের হস্তক্ষেপ চায় প্রার্থীরা!

মাটি ও মানুষ: আগামীকাল সোমবার দেশে প্রথম ধাপে বরিশাল বিভাগসহ কয়েকটি এলাকার ২০৪টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন। এর মধ্যে ২০টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এবং বাকিগুলোতে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ হবে। ঝালকাঠিতে সদর উপজেলার ১০ নং নথুল্লাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইভিএমএ নির্বাচন হলেও শংকা বাড়ছে স্বতন্ত্র প্রার্থী এবং সাধারণ ভোটারদের মনে।

ইতিমধ্যে বেশ কিছু ওয়ার্ডে প্রতিদ্বন্ধী প্রার্থীদের এজেন্ট নিয়োগে বাঁধা প্রদানের অভিযোগসহ অঘোষিত প্যানেল গঠনের মাধ্যমে ভোট কেন্দ্র দখলের আশংকা প্রকাশ করেছে প্রতিদ্বন্ধী প্রার্থীরা।

এতে ভোটকেন্দ্রগুলো অধিকতর ঝুঁকিপুর্ন কেন্দ্র হয়ে উঠছে। যদিও এর মধ্যেই সুষ্ঠু-সুন্দর ভোটের প্রত্যাশা করছেন ভোটাররা। আইন-শৃঙ্খলা বাহিনী এবং নির্বাচন কর্মকর্তারাও সুষ্ঠু-সুন্দর ভোটের ব্যাপারে আশাবাদী।

নথুল্লাবাদ ইউনিয়নের ২, ৪ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের প্রতিদ্বন্ধী প্রার্থী মোসা: নাছিমা বেগম অভিযোগ করেছেন, তার প্রতিদ্বন্ধী প্রার্থী কহিনুর বেগম জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে সন্ত্রাস এবং নির্বাচনী আচরণবিধি বিরোধী পরিপন্থি কাজে লিপ্ত হয়েছে। গতকাল (১৯ জুন) ২নং ওয়ার্ড লাটিমসারে এক পরিকল্পনা মিটিং করে কহিনুর বেগমের পুত্র এবং লাটিমসার গ্রামের প্রার্থী কাওছার সরদার ঘোষণা করেন এই ওয়ার্ডে মাত্র ১০ শতাংশ ভোট আমার কলম মার্কায় দেয়া হবে। বাকি সব ভোট বই প্রতীকে দিতে হবে। অঘোষিত প্যানেল ঘোষণার মাধ্যমে ২, ৪, ৯ নং ওয়ার্ডের প্রতিটি নির্বাচনী কেন্দ্রে আমার এজেন্ট নিয়োগে বাঁধাপ্রাপ্ত হচ্ছি। আমার ভোটার, নির্বাচনী এজেন্টদের ভয়-ভীতি প্রর্দশন করা হচ্ছে। ভোটাররা সুষ্ঠু ভোট প্রদানে সংশয়ের মধ্যে রয়েছে।

তিনি আরো অভিযোগ করেন, বহিরাগত সন্ত্রাসী বাহিনীর মাধ্যমে পেশিশক্তি প্রদর্শন করে ২নং ওয়ার্ডের লাটিমসার সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪নং ওয়ার্ডের বাড়ৈয়ারা মাদ্রাসা ভোটকেন্দ্র এবং ৯ নং ওর্য়াড নথুল্লাবাদ দারোগা বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখল করে ভোট ছিনতাইয়ের পায়তারা করছে। এলাকার বিপুল সংখ্যক ভোটারের প্রত্যাশা তারা তাদের স্বার্থে স্ব:তস্ফূতভাবে র্নিবিঘ্নে আমাকে ভোট প্রদান করতে পারে তা নিশ্চিত করতে প্রয়োজনীয় আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েনের মাধ্যমে সুরক্ষা প্রদান ও নির্বাচনী সহিংসতা প্রতিরোধে আশু পদক্ষেপ নিতে হবে।

এদিকে ভোটের প্রাক্কালে ভোটারদের সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করার প্রতিশ্রুতি দিয়েছেন বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান। শনিবার (১৯ জুন) দুপুরে বরিশাল পুলিশ লাইনে নির্বাচনী দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্যদের ব্রিফিং করেন ডিআইজি। এ সময় সর্বোচ্চ সততা ও নিষ্ঠার সঙ্গে নির্বাচনী দায়িত্ব পালনের জন্য পুলিশ সদস্যদের নির্দেশনা দেওয়া হয়। এর ব্যতয় হলে সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

যোগাযোগঃ

মীর প্লাজা ( ৩য় তলা ), ৮৮  সি কে, ঘোষ রোড , ময়মনসিংহ ।

মোবাইল: ০১৭১১-৬৮৪১০৪

ই-মেইল: matiomanuss@gmail.com