,
সংবাদ শিরোনাম :
«» ব্যাপক রদবদলের গন্ধ বাংলাদেশের রাজনীতিতেঃ মূল্যায়ন হতে পারে আত্মত্যাগী নেতাদের «» ব্রিজ ভেঙে পাথরবোঝাই ট্রাক খালে «» এক ম্যাচেই তিন রেকর্ড রোনালদোর! «» রোনালদোর অভাব বুঝতেই দিলেন না রোনালদোর দিবালা-মোরাতারা «» উপজেলা চেয়ারম্যানের ক্ষমতা–সংক্রান্ত বিধান বাস্তবায়নে নির্দেশ «» ময়মনসিংহ সিটি করপোরেশনের আঞ্চলিক কার্যালয় উদ্বোধন «» শিক্ষামন্ত্রী-ভিসিরা বিশ্ববিদ্যালয় খুলতে বৈঠকে «» স্বপ্ন দেখেন বুসকেতস মেসিকে ছাড়াও চ্যাম্পিয়নস লিগ নিয়ে «» বৈরাণ নদীর উপর নির্মিত ভাতকুড়া সেতু ভেঙে পড়ায় দুর্ভোগ গ্রস্থদের নৌকা দিয়ে পাশে দাঁড়ালেন “আরশেদ আলী রাসু” «» বৈঠক শুরু আজ ভোট ও আন্দোলনের কৌশল ঠিক করতে বিএনপির সিরিজ

নিকলী হাওড়ে পর্যটক নৌযানে লাইফ জ্যাকেট বাধ্যতামূলক

বিশেষ প্রতিনিধি:কিশোরগঞ্জ জেলার নিকলী হাওড়ে পর্যটকবাহী সব নৌযানে লাইফ জ্যাকেট বা পানিতে জীবন রক্ষাকারী উপকরণ রাখা বাধ্যতামূলক করেছে উপজেলা প্রশাসন। অন্যথায় সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এমন একটি গণবিজ্ঞপ্তি জারি করেছে নিকলী উপজেলা প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিকলী উপজেলার সব নৌযান মালিক, চালক ও মালিক সমিতির অবগতির জন্য জানানো যাচ্ছে যে,পর্যটকদের যাত্রা নিরাপদের নিমিত্ত প্রত্যেকটি নৌকায় আবশ্যিকভাবে লাইফ জ্যাকেট বা পানিতে জীবন রক্ষাকারী উপকরণ রাখা ও ব্যবহার নিশ্চিত করতে হবে।

সংশ্লিষ্ট সব নৌযান মালিক, চালক ও নৌযান সমিতিকে উক্ত নির্দেশনা যথাযথ পালনের অনুরোধ করা হলো। অন্যথায় সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত শুক্রবার ছুটির দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিইউএফএ সংগঠনের উদ্যোগে শিশু ও নারীসহ ৫০ জনের একটি দল টুরিস্ট বাসে কিশোরগঞ্জ  হাওড় পর্যটন এলাকায় ঘুরতে যায়।

এদিন সকালে জেলার নিকলী বেড়িবাঁধ পর্যটন এলাকা থেকে ওই দলটি একটি ইঞ্জিনচালিত নৌকায় করে মিঠামইনের অলওয়েদার দৃষ্টিনন্দন সড়কপথ পর্যটন এলাকায়ও ঘুরে রাত সাড়ে ৮টার দিকে নিকলীতে পৌঁছায়।

ঢাকায় ফেরার জন্য ওই টুরিস্ট বাসে ওঠার সময় তারা জানতে পারেন, তাদের সঙ্গে আসা সৈয়দ জাহিরুর রহমান সাগর (৪৫) নামে একজন নিখোঁজ।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান নিকলী থানা পুলিশ ও উপজেলা প্রশাসনের লোকজন। তাদের ব্যবহৃত নৌকাটিতে সাগরের ব্যাগ, জুতা ও মোবাইল সেট পাওয়া গেলেও তার সন্ধান মেলেনি।

ঘটনার দুই দিন পর রোববার বেলা ১১টার দিকে সাগরের মরদেহ ছাতিরচরের কাছে হুলাবারিয়ার চর এলাকায় ভেসে উঠে। মাছ ধরতে যাওয়া জেলেরা দেখতে পেয়ে পুলিশে খবর দেন।

চলতি বছরে কিশোরগঞ্জের হাওড়ের পানিতে ডুবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ও ব্যবসায়ী সৈয়দ জাহিরুর রহমান সাগরসহ অন্তত ছয় পর্যটকের প্রাণ গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

যোগাযোগঃ

মীর প্লাজা ( ৩য় তলা ), ৮৮  সি কে, ঘোষ রোড , ময়মনসিংহ ।

মোবাইল: ০১৭১১-৬৮৪১০৪

ই-মেইল: matiomanuss@gmail.com