,

বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত ফেরত আরও দুজনের করোনা শনাক্ত

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে ফেরা আরও দুই বাংলাদেশির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে পাওয়া পরীক্ষায় শনাক্তের বিষয়টি জানা যায়।এর আগে ওই স্থলবন্দর দিয়ে আসা চার শিক্ষার্থীসহ আট ব্যক্তির করোনা শনাক্ত হয়।
এ নিয়ে এ স্থলবন্দর দিয়ে ফেরত আসা চার শিক্ষার্থীসহ ১০ ব্যক্তির করোনা শনাক্ত হলো।করোনা শনাক্ত হওয়া দুজনের মধ্যে একজনের (৪০) বাড়ি রংপুরের পীরগাছা উপজেলায়, আরেকজন (৪৯) নীলফামারীর সৈয়দপুর উপজেলার বাসিন্দা।
পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনাবিষয়ক ফোকাল পারসন কে এম তানজির আলম বলেন, আগের করোনা শনাক্ত হওয়া ৩ শিক্ষার্থীসহ ৫ জনের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসে। তাঁদের কোয়ারেন্টিন থেকে পর্যায়ক্রমে ছাড়পত্র দেওয়া হয়েছে। ভারতীয় ধরন (ডেলটা) পরীক্ষার জন্য করোনা শনাক্ত হওয়া সবার নমুনা ঢাকায় পাঠানো হয়েছে।
পাটগ্রাম উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ভারত থেকে ফেরার পর ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে গতকাল রোববার চার ব্যক্তির নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। তাঁদের মধ্যে দুজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বর্তমানে তাঁদের বুড়িমারী স্থলবন্দরের একটি আবাসিক হোটেলে আইসোলেশনে রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

যোগাযোগঃ

মীর প্লাজা ( ৩য় তলা ), ৮৮  সি কে, ঘোষ রোড , ময়মনসিংহ ।

মোবাইল: ০১৭১১-৬৮৪১০৪

ই-মেইল: matiomanuss@gmail.com