,
সংবাদ শিরোনাম :
«» খ্যাতিমান চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক «» আমার বাবার রক্ত যেন বৃথা না যায়: প্রধানমন্ত্রী «» স্কুল খোলার পরিকল্পনায় ১২৮ কোটি টাকার প্রকল্প «» তোমরাই আমার আপনজন এতিমদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা «» এখনও সক্রিয় ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা : সেতুমন্ত্রী «» কর্মকর্তাদের নির্যাতনে মারা যায় তিন কিশোর,সংশোধনাগারে আহত কিশোরদের দাবি «» সিনহা সহ ৮ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা «» মৃত্যুর খবর গুজব, কোমায় প্রণব মুখার্জী «» বরিশালে শিশু গৃহকর্মীকে অমানুষিক নির্যাতন,গরম খুন্তির ছ্যাঁকা «» সত্য উদ্‌ঘাটনে তদন্ত কমিটির গণশুনানি : সিনহা হত্যা

সূচকের মিশ্র প্রবণতায় বেড়েছে লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার সূচকের মিশ্র প্রবণতার মধ্যদিয়ে দেশের শেয়ারবাজারের লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকার বাজারে লেনদেন হওয়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দর কমলেও বেড়েছে চট্টগ্রামের বাজারে। তবে উভয় বাজারে বেড়েছে টাকার অংকে লেনদেনের পরিমাণ।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, সোমবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে দশমিক ৫৮ পয়েন্ট কমে ৪ হাজার ৭২১ পয়েন্টে, ডিএসইএস শরিয়াহ সূচক দশমিক ৮৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ১২৭ পয়েন্টে অবস্থান করছে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৬৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৬১০ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট। যা আগের দিনের চেয়ে ৩৭ কোটি টাকা বেশি। রোববার ডিএসইতে লেনদেন হয়েছিল ৫৭৩ কোটি টাকা।

ডিএসইতে মোট ৩১১টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ১৩৬টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির শেয়ার দর।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসসিএক্স ১ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৮৫৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসই৫০ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৭৯ পয়েন্টে, সিএসই৩০ সূচক ১৪ পয়েন্ট কমে ১৩ হাজার ৪৫ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৪ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৫৩৬ পয়েন্টে দাঁড়িয়েছে এবং সিএসআই শরিয়াহ সূচক দশমিক ২৬ পয়েন্ট বেড়ে এক হাজার ১৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে টাকা অংকে লেনদেন হয়েছে ৪২ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট। এদিন সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩২টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের। এরমধ্যে বেড়েছে ১০৬টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার দর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial