Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

,
সংবাদ শিরোনাম :
«» ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব «» আজ ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী : গুণীজন সম্মাননা ‘২০১৯ পাচ্ছেন ১৩ গুণী ব্যক্তিত্ব «» অস্ত্র চাঁদাবাজিসহ একাধিক মামলার আসামি মানিক গ্রেফতার «» ডাকসু’র জিএস ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাঃ সম্পাদক রব্বানী’র জন্মদিনে বাকৃবি শাখার দৃষ্টিনন্দন আয়োজন «» কলমের স্বপ্নভঙ্গ- ৭১’এর মতো আরেকটি যুদ্ধ করতে হবে, তরুণ প্রজন্ম তৈরি থেকো- ফ্যাক্ট রোহিঙ্গা «» অক্সিজেনের ফ্যাক্টরিতে আগুন : আমাজন জঙ্গল «» পরিচ্ছন্ন নগরী চাই, ডেঙ্গু মুক্ত জীবন চাই «» ২১ আগষ্ট গ্রেনেড হামলা: এমন নৃশংস ঘটনার পুনরাবৃত্তি আর চাই না «» বিভাগীয় কমিশনার খন্দকার মোস্তাফিজুর রহমানের সাথে কিছু সময় «» রিতুকে ফিরে পাওয়ার আকুতি ; সন্ধান চাই

ময়মনসিংহ প্রাণিসম্পদ অধিদপ্তরের আয়োজনে ডিম দিবস-২০১৭ পালিত

বিল্লাল হোসেন প্রান্ত ॥
ডিমের গুনগতমান সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ময়মনসিংহ প্রাণিসম্পদ অধিদপ্তরের আয়োজনে বিশ্ব ডিম দিবস ২০১৭ পালিত হয়েছে।
শুক্রবার ১৩ অক্টোবর এলজিইডি ভবনের হল রুমে বিভিন্ন কর্মসূতির আওতায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: খলিলুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাকৃবি ভেটেরিনারি অনুষদ প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী, আলোচনা সভায় কি নোট পেপার উপস্থাপন করেন ড. মো: ইলিয়াস হোসেন।
অনুষ্ঠানে প্রাণিসম্পদ অধিদপ্তর প্রাণিজ আমিষ এর চাহিদা পুরন, স্বাস্থ্যবান ও মেধাবী জাতি গঠনে করনিয় সম্পর্কে আলোচনা করেন। বক্তরা বলেন, বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের জন্য এ দিবসটির গুরুত্ব অনেক বেশি। কারণ বাংলাদেশের মানুষ বছরে ডিম খায় মাত্র ৫০-৫২ টি। অথচ জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার মতে সুস্থ থাকার জন্য জনপ্রতি ১০৪ টি ডিম খাওয়া প্রয়োজন। মেধাবী ও সুস্থ সবল জাতি গঠনে ডিমের বিকল্প নেই। ডিমের উপকারিতা ও গুনাগুন অনেক। ডিমের মধ্যে আমিষ ও সাত ধরনের ভিটামিন রয়েছে। এছাড়াও রয়েছে ম্যাগনেশিয়াম, মিনারেল, আয়রন, ফসফরাস ও জিংক। ডিম উপকারী কোলেষ্টেরল বাড়ায় অপকারী কোলেষ্টেবল কমায়। ডিমের কোলিন মস্তিস্কের কোষ গঠনে সহযোগিতা করে। ডিম এমন একটি উপকারী খাবার যা নিয়মিত খেলে চোখে ছানিপড়া থেকে রক্ষা করে। স্কিন ক্যানসার ও ব্রেস্ট ক্যানসার রোধেও কাজ করে ডিম। তাই সুস্থ থাকার জন্য প্রাণিসম্পদ কর্মকর্তারা প্রতিদিন ডিম খাওয়া ও স্কুলে বাচ্চাদের টিফিনে ডিম দেয়ার জন্য অভিভাবকদের পরামর্শ দিয়েছেন।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্থানীয় জনপ্রতিনিধি, পোল্ট্রি খামারীবৃন্দ, প্রাণিসম্পাদ বিভাগের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, ফিডমিল ও ঔষুধ কোম্পানীর প্রতিনিধিবৃন্দ, গন্যমান্য ব্যাক্তিবর্গ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial