,
সংবাদ শিরোনাম :
«» শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের শুভেচ্ছা বার্তা «» ময়মনসিংহে মাননীয় বিরোধীদলীয় নেতার পক্ষে শারদীয় দূর্গা পূজা মন্ডপ পরিদর্শন করলেন- জাহাঙ্গীর আহমেদ «» কলমাকান্দায় আর্থিক সঙ্কটে প্রধানমন্ত্রীর সহায়তা চেয়ে ছাত্রলীগ কর্মীর ফেসবুকে পোস্ট, ঘরের আঁড়ায় ঝুলন্ত লাশ উদ্ধার «» ‘ধর্ষণ ও নারী নির্যাতনকারীদের জন্য আ. লীগের দরজা চিরতরে বন্ধ’- ওবায়দুল কাদের «» প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক «» শান্তর আগমনে নেতাকর্মীরদের জন স্রোত; বোররচরে উপ-নির্বাচনে নৌকার জনসভা «» ধর্ষণসহ সকল নারী নির্যাতন প্রতিরোধে দেশব্যাপী একযোগে বিট পুলিশিং সমাবেশ «» পর্দার অন্তরালে থেকে যাওয়া একজন প্রকৃত বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতির আবেদন পরিবারের «» আমির আহমেদ চৌধুরী রতনের মৃত্যুতে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপির শোক «» ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত, ৩১ জন মহৎ প্রাণ করোনা-যোদ্ধাকে সম্মাননা প্রদান

বর্ষবরণ ঘিরে র‌্যাব ও পুলিশের নিরাপত্তা চাদরে ঢাকা থাকবে ময়মনসিংহ

বিল্লাল হোসেন প্রান্ত ॥
আগামীকাল শনিবার বাঙালির প্রাণের উৎসব বাংলা বর্ষবরণ উৎসব নির্বিঘেœ উদযাপন করতে সবধরনের প্রস্তুতি নিয়েছে ময়মনসিংহে সরকারের নিরাপত্তা প্রশাসন। পুলিশ ও র‌্যাব রয়েছে সতর্ক অবস্থনে। জেলা প্রশাসক বলেছেন ময়মনসিংহে বর্ষবরণ অনুষ্ঠান হবে উৎসবের অনুষ্ঠান।
জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ও র‌্যাব-১৪ অধিনায়ক লে: কর্ণেল শরীফুল ইসলাম পৃথকভাবে জানিয়েছেন, নিরাপত্তা চাদরে ডেকে ফেলা হয়েছে পুরো ময়মনসিংহকে। কোন ধরনের অঘটন যাতে না ঘটে সেজন্য আমরা সব ধরনের প্রস্তুুত নিয়েছি।

জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম মাটি ও মানুষকে জানিয়েছেন, বর্ষবরণ উৎসবকে ঘিরে পুরো ময়মনসিংহকে নিরাপত্তার চাদরে ডেকে ফেলা হয়েছে। নিরাপত্তা বলয়ে পর্যাপ্ত পুলিশ ফোর্স নিয়োজিত থাকবে। টহল পুলিশ, সাদা পোশাকে পুলিশ থাকবে প্রতিটি স্থানে।
বিশেষ এলাকাগুলোতে পর্যবেক্ষণ চৌকি থেকে নজরদারি রাখা হবে। স্টাইকিং ফোর্স প্রস্তুত থাকবে।
তিনি আরও বলেন, বৈশাখী মঞ্চের পাশে পুলিশের জরুরি তথ্য কেন্দ্র থাকবে। এছাড়া পার্ক এলাকাসহ নগরীরর বিভিন্ন মোড়ে যেখানে মঙ্গল শোভাযাত্র প্রদর্ক্ষিণ করবে সেখানে সিসি ক্যামেরা দ্বারা পর্যবেক্ষন করা হবে।
পুলিশ সুপার বলেন, কোন ধরনের অপ্রীতিকর ঘটনার সৃষ্টি করে বা নিরাপত্তার বিঘœ ঘটিয়ে কেউ পার পাবেনা।

এদিকে ময়মনসিংহ র‌্যার-১৪ এর অধিনায়ক লে: কর্ণেল শরীফুল ইসলাম জানান, র‌্যাব প্রস্তুত ময়মনসিংহে বর্ষবরণ অনুষ্ঠান নির্বিঘেœ উদযাপনে নিরাপত্তা প্রদানে।
তিনি বলেন, র‌্যাবের স্পেশাল টহল অনুষ্ঠানস্থলসহ নগরীর বিভিন্ন পয়েন্টে থাকবে সজাগ। নিরাপত্তা চৌকি থেকে সার্বক্ষনিক পর্যবেক্ষণ নজরদারি করা হবে। এছাড়া সাদা পোশাকে বিশেষ টিম থাকবে জনমানুষের ভিড়ে।
তিনি আরও বলেন, র‌্যাব-১৪ এবার নিরাপত্তা প্রদান ছাড়াও জনকল্যানমুলক কার্যক্রমে অংশ নেবে। পার্ক এলাকায় উৎসবস্থলে বিশুদ্ধ পানির ব্যবস্থা থাকবে র‌্যাবের পক্ষ থেকে। তাপদাহে কেউ তৃষ্ণার্ত হয়ে যাতে অসুস্থ না হয়ে পরে সেজন্য।
তিনি বলেন, র‌্যাব অতীতের মতো এবারও নিñিদ্র নিরাপত্তা বলয়ে জনগণের জান মাল রক্ষায় প্রস্তুত থাকবে।

ময়মনসিংহের জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস বলেন, বাঙ্গালি জাতির প্রাণের উৎসব পহেলা বৈশাখ, বর্ষবরণ উৎসব। এ উৎসব ঐতিহ্যগতভাবে জমকালো ও আনন্দ উদ্দীপনার সাথে পালন করে থাকে ময়মনসিংহের ব্রক্ষপুত্রপাড়ের মানুষগুলো। এবারও এর ব্যতিক্রম হবে না । বর্ষবরণ অনুষ্ঠান হবে উৎসবের অনুষ্ঠান।
তিনি বলেন, বর্ষবরণে জেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করেছে। সকালে মঙ্গল শোভাযাত্রা হবে, দিন ব্যাপী জয়নুল আবেদীন পার্কে বৈশাখী মঞ্চে আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান এর ব্যবস্থা রয়েছে। এছাড়া বিভিন্ন সাংস্কৃতিক , সামাজিক প্রতিষ্ঠানের আয়োজনে দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন রয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে পান্তা ভাত, ভর্তার আয়োজন করা হয়েছে ময়মনসিংহের বিভিন্ন স্থরের ব্যাক্তিবর্গের জন্য। থাকছে না ইলিশ।

এদিকে আমাদের ঢাকা প্রতিনিধি জানান, শুক্রবার বিকালে ঢাকার রমনা বটমূলের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন করে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন
আগামীকাল বিকাল পাঁচটার পর উন্মুক্ত স্থানে বর্ষবরণের কোনো অনুষ্ঠান করা যাবে না।
মন্ত্রী বলেন, ‘আগামীকাল পয়লা বৈশাখ, এর পরদিন আমাদের পবিত্র শবে মিরাজ। এটা মুসলমানদের একটা প্রাণের অনুষ্ঠান। সেই অনুষ্ঠান যাতে বিঘœ না ঘটে এবং যথাযথ মর্যাদার সঙ্গে সেই উৎসবটি পালন করতে পারে সেজন্য আমরা পাঁচটার পরে পয়লা বৈশাখের অনুষ্ঠানে বারণ করেছি।’
মন্ত্রী বলেন, ‘সাংবাদিকদের মাধ্যমে আমি জানাতে চাই, পাঁচটার মধ্যে উন্মুক্ত স্থানে কেউ যেন কোনো অনুষ্ঠান না করে। এটা আমাদের অনুরোধ থাকবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial