,
সংবাদ শিরোনাম :
«» ‘আমরা যুদ্ধ চাই না, তবে আক্রান্ত হলে মোকাবেলার শক্তি অর্জন করতে চাই’- প্রধানমন্ত্রী «» ময়মনসিংহে যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত «» জাতীয় সংসদ ও ওআইসিতে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনার দাবি চরমোনাই পীরের «» রিফাত শরীফ হত্যা মামলায় আদালতে অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামি, রায় দুপুরে «» শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের শুভেচ্ছা বার্তা «» ময়মনসিংহে মাননীয় বিরোধীদলীয় নেতার পক্ষে শারদীয় দূর্গা পূজা মন্ডপ পরিদর্শন করলেন- জাহাঙ্গীর আহমেদ «» কলমাকান্দায় আর্থিক সঙ্কটে প্রধানমন্ত্রীর সহায়তা চেয়ে ছাত্রলীগ কর্মীর ফেসবুকে পোস্ট, ঘরের আঁড়ায় ঝুলন্ত লাশ উদ্ধার «» ‘ধর্ষণ ও নারী নির্যাতনকারীদের জন্য আ. লীগের দরজা চিরতরে বন্ধ’- ওবায়দুল কাদের «» প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক «» শান্তর আগমনে নেতাকর্মীরদের জন স্রোত; বোররচরে উপ-নির্বাচনে নৌকার জনসভা

আগামীর তারুণ্যকে উদ্বুদ্ধ করবে ঘোড় দৌড়- ময়মনসিংহ বিভাগীয় কমিশনার

বিল্লাল হোসেন প্রান্ত ॥
ঘোড়া হচ্ছে শক্তি, সৌর্য-বির্য্য ও আভিজাত্যের প্রতীক। ময়মনসিংহ পৌরসভার আয়োজনে ঘোড় দৌড় প্রতিযোগিতা আমাদের আগামীর তারুণ্যকে উদ্বুদ্ধ করবে বলেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন।
নববর্ষ উপলক্ষে রবিবার বিকালে ময়মনসিংহ সার্কিট হাউজ ময়দানে পৌরসভা আয়োজিত ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।


কমিশনার বলেন, পৌরসভার এ ঘোড় দৌড় অনুষ্ঠান নববর্ষের সম্প্রসারিত আয়োজন। এ আয়োজনের মাধ্যমে নববর্ষের আনন্দে আরেকটি মাত্রা যোগ করেছে পৌরবাসীর জন্য। এ জন্য তিনি পৌর মেয়র ইকরামুল হক টিটুকে আন্তরিক ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে পৌর মেয়র ইকরামুল হক টিটুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম পিপিএম, জেলা আওয়ামী লীগ সভাপতি এড. জহিরুল হক।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি বলেন, এ অনুষ্ঠানের মাধ্যমে এখানে নববর্ষের গ্রামীন আবহওয়ার সৃষ্টি হয়েছে। তিনি বলেন একটি সুস্থ বিনোদন পারে যুব সমাজকে আনন্দের মাধ্যমে সুস্থ সমাজ গড়তে। মেয়রকে এবং পৌর পরিষদকে ধন্যবাদ জানান তিনি।
জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, ৬৪ জেলায় বিরল এ আয়োজন। এখন আর ঘোড় দৌড় প্রতিযোগিতা খুব সহজে দেখা যায় না। ময়মনসিংহ পৌরসভা সত্যিই একটি অনবদ্য আয়োজন করে এ জনপদের মানুষকে আনন্দের জোয়ারে ভাসিয়ে দিলেন।

এবার নিয়ে ৬ষ্ঠ বারের মতো ময়মনসিংহ পৌরসভা নববর্ষে ঘোড় দৌড় প্রতিযোগিতার আয়োজন করল। এবার ৫৩টি ঘোড়া নিয়ে দেশের বিভিন্ন অঞ্চল থেকে রাইডাররা প্রতিযোগিতায় অংশ নেন। ঘোড় দৌড়ে দ্রুতগামী (দাপট) ও চার পায়ে একসাথে ধীরে হাটা (কদম) এ ২ টি ইভেন্টে প্রতিযোগিতা হয়। প্রতি ইভেন্টে ৩ টি করে রাইডিং টিম প্রতিযোগিতা করে ১৮ জন বিজয়ী হয়। বিজয়ীদের মধ্যে বৈদ্যুতিক পাখা, মোবাইল ঘড়ি, ১৪ ইঞ্চি কালার টিভি, ২১ ইঞ্চি কালার টিভি ও ফ্রীজ প্রদান করা হয়। এক্ষেত্রে দৌড়ে (দাপট) দাপট দেখিয়ে নকলার ইলিয়াছ আর্মি প্রথম পুরস্কার ফ্রীজসহ আরও ৩টি পুরস্কার জিতে নেন।
এর আগে পৌর মেয়র ইকরামুল হক টিটু ঘোড়ায় চড়ে প্রতিযোগিতা অনুষ্ঠানে আগত দর্শকদের উদ্দেশ্যে হাত উঠিয়ে অভিবাদন জানিয়ে মাঠ প্রদক্ষিণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial