Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

,
সংবাদ শিরোনাম :
«» ময়মনসিংহ বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত «» বিখ্যাত সব ফুটবলার আর কোচের জন্ম দিয়েছে যে দিনটা «» শেরপুর সদর থানায় নবনির্মিত ডিউটি অফিসার কক্ষ ও ডিজিটাল কিউ মেশিনের উদ্বোধন «» ভোটের রাজনীতির প্রতি মানুষের অনীহা গণতন্ত্রের জন্য শুভ নয়: ওবায়দুল কাদের «» বাংলাদেশে এখনো করোনাভাইরাসে আক্রান্ত কেউ শনাক্ত হয়নি, তবে ঝুঁকি রয়েছে «» ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর বার্ষিক বনভোজন ও ক্রীড়া প্রতিযোগিতা-২০২০ «» করোনাভাইরাস আতঙ্কে বিশ্ব; চীন থেকে ফিরতে আগ্রহীদের নিবন্ধন শুরু «» ছাত্র থেকে মুক্তিযোদ্ধা, কৃষিবিদ থেকে কৃষিমন্ত্রী- ড. আব্দুর রাজ্জাক «» দেশের কৃষিশিক্ষা ও গবেষণার সর্বোচ্চ বিদ্যাপীঠ বাকৃবিতে ইভটিজিং, সাময়িক বহিষ্কার চার শিক্ষার্থী «» শহীদ মুক্তিযোদ্ধা নুরুলের ১০৫ বছর বয়সী মায়ের শেষ ইচ্ছা প্রধানমন্ত্রীর স্বাক্ষাৎ

ময়মনসিংহে ৮ লক্ষাধিক শিশুর জন্য ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ১৪ জুলাই

বিল্লাল হোসেন প্রান্ত ॥

শিশুর অন্ধত্ব ও মৃত্যুঝুকি কমাতে সরকারের সাফল্য অব্যাহত রয়েছে। অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ ও ভিটামিন-এ-এর অভাবজনিত রাতকানা রোগের প্রাদুর্ভাব এক শতাংশের নীচে কমিয়ে আনাই লক্ষ্য। যা অব্যাহত রাখতেই জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন।

আগামী ১৪ জুলাই শনিবার চলবে এ ক্যাম্পেইন এর প্রথম রাউন্ড। ৬ থেকে ৫৯ মাস ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুরা এ ক্যাম্পেইনের আওতায় আসবে।

ময়মনসিংহে ৮ লাখ ৯০ হাজার ৬৯৩ জন শিশুকে লক্ষ্যমাত্রায় নিয়ে এ কর্মসূচী চলবে। ৩ টি পৌরসভাসহ জেলার ১২ উপজেলার ১৪৬ ইউনিয়নের ৪৫১ টি ওয়ার্ডে ৩ হাজার ৬৯৪টি টিকাদান কেন্দ্রে এই ক্যাম্পেইন চলবে। এতে ৭৩৮৮ জন স্বেচ্ছাসেবক ও ৬শ সুপারভাইজার দায়িত্ব পালন করবেন।

সিভিল সার্জন ডা: এ কে এম আব্দুর রব এ তথ্য জানান। মঙ্গলবার সকালে তার কার্যালয়ে অনুষ্ঠিত সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশারলায় তিনি সভাপতিত্ব করেন। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, ময়মনসিংহ বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা: মো: আব্দুল গনি। বিশেষ অতিথি ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা: পরীক্ষিত কুমার পার, এস ও সিএস ডা: ইকবাল হোসেন নাসের, জেলা ইপিআই সুপারিনটেন্ট মো: এমদাদুল হক, সিনিয়র সাংবাদিক জিয়াউদ্দিন আহমেদ, ময়মনসিংহ প্রেসক্লাব সাধারণ সম্পাদ শেখ মহিউদ্দিন প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial