,
সংবাদ শিরোনাম :
«» রোগীদের সুস্থ্য করার হাসপাতাল যখন নিজেই অসুস্থ্য :ধোবাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে «» বিএনপির তর্জন-গর্জন শোনা যায়, বর্ষণ দেখা যায় না: সেতুমন্ত্রী «» বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাকৃবি’তে গবাদিপশুর চিকিৎসা ও ভ্যাক্সিন প্রদান কর্মসূচি «» সম্মেলন ডেকে হেফাজতের আমির নির্বাচন করা হবে: বাবুনগরী «» নারকেলগাছে উঠে পড়লেন মন্ত্রী, গাছে বসেই সংবাদ সম্মেলন করলেন «» যে কারণে ইউএনও ওয়াহিদা জনপ্রশাসনে ওএসডি, স্বামী মেজবাউল হোসেনকে বদলি «» তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী গ্রেপ্তার: মসজিদে বিস্ফোরণ «» মনে কষ্ট নিয়ে চলে গেলেন আল্লামা শফী, হাটহাজারীতে জানাজার পর দুপুরে দাফন «» আবারো ফিলিস্তিনিদের পাশে থাকার অঙ্গীকার সৌদি আরবের «» আগামী বছরের শুরুতে ঢাকা সফর করবেন এরদোয়ান

ময়মনসিংহে ৮ লক্ষাধিক শিশুর জন্য ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ১৪ জুলাই

বিল্লাল হোসেন প্রান্ত ॥

শিশুর অন্ধত্ব ও মৃত্যুঝুকি কমাতে সরকারের সাফল্য অব্যাহত রয়েছে। অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ ও ভিটামিন-এ-এর অভাবজনিত রাতকানা রোগের প্রাদুর্ভাব এক শতাংশের নীচে কমিয়ে আনাই লক্ষ্য। যা অব্যাহত রাখতেই জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন।

আগামী ১৪ জুলাই শনিবার চলবে এ ক্যাম্পেইন এর প্রথম রাউন্ড। ৬ থেকে ৫৯ মাস ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুরা এ ক্যাম্পেইনের আওতায় আসবে।

ময়মনসিংহে ৮ লাখ ৯০ হাজার ৬৯৩ জন শিশুকে লক্ষ্যমাত্রায় নিয়ে এ কর্মসূচী চলবে। ৩ টি পৌরসভাসহ জেলার ১২ উপজেলার ১৪৬ ইউনিয়নের ৪৫১ টি ওয়ার্ডে ৩ হাজার ৬৯৪টি টিকাদান কেন্দ্রে এই ক্যাম্পেইন চলবে। এতে ৭৩৮৮ জন স্বেচ্ছাসেবক ও ৬শ সুপারভাইজার দায়িত্ব পালন করবেন।

সিভিল সার্জন ডা: এ কে এম আব্দুর রব এ তথ্য জানান। মঙ্গলবার সকালে তার কার্যালয়ে অনুষ্ঠিত সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশারলায় তিনি সভাপতিত্ব করেন। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, ময়মনসিংহ বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা: মো: আব্দুল গনি। বিশেষ অতিথি ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা: পরীক্ষিত কুমার পার, এস ও সিএস ডা: ইকবাল হোসেন নাসের, জেলা ইপিআই সুপারিনটেন্ট মো: এমদাদুল হক, সিনিয়র সাংবাদিক জিয়াউদ্দিন আহমেদ, ময়মনসিংহ প্রেসক্লাব সাধারণ সম্পাদ শেখ মহিউদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial