,
সংবাদ শিরোনাম :

ময়মনসিংহে ড্রেনেজ নির্মানে জনদুর্ভোগ চরমে (ভিডিওসহ)

বিল্লাল হোসেন প্রান্ত ॥
নিন্মমানের ইট সুড়কি দিয়েই চলছে ময়মনসিংহ শহরের ভূগর্ভস্থ ড্রেন নির্মানের কোটি কোটি টাকার কাজ। ময়মনসিংহ সিটি করপোরেশনে উন্নীত হওয়া ময়মনসিংহ পৌরসভার শেষ সময়ে এই উন্নয়ন কাজের মান নিয়ে অশেষ প্রশ্ন উঠেছে।
৪ কোটি ৩৬ লাখ টাকা ব্যয় বরাদ্দে চলছে ভূ-গর্ভস্থ ড্রেনেজ ব্যবস্থা নির্মান প্রকল্প। জলাবব্ধতা নিরসনে এই প্রকল্পের কাজ চলছে ধীর গতিতে। দায়সারাভাবে।

 

বিপিন পার্কের সামনে থেকে শুরু হওয়া কাজটি চলছে মিন্টু কলেজ রেল ক্রসিং পর্যন্ত। এ জন্য রাস্তা খোঁড়াখুড়ির কারনে পরো সড়কটিতে যানবাহন চলাচল বন্ধ হয়ে আছে দিনের পর দিন। ব্যবসায়ীরা পড়েছে চরম হতাশায়।
একদিকে চলছে জনদুর্ভোগ। অন্যদিকে চলছে অনিয়ম। কাজের মান নিয়েও প্রশ্ন উঠেছে। অভিযোগ প্রকল্পটির সাব বেইজ নির্মান কাজে ব্যবহার করা হচ্ছে নিন্মমানের ইট সুড়কি। এদিকে প্রকল্প সংশ্লিষ্টরা এ অভিযোগ মেনেও নিয়েছেন। তবে নি¤œমানের ইটের জন্য তারা দায়ী করছেন ইটভাটার ঢাল সৌসুমকে।

মহানগরের সিকে ঘোষ রোড এলাকায় রিংস্লাব বসানোর শেষে এখন চলছে এসএস এর কাজ।
প্রকল্পের এই অংশটির কাজে ব্যবহার করা হচ্ছে নি¤œমানের ইট। এ নিয়ে জনমনে সংশয় সৃষ্টি হয়েছে। প্রশ্ন উঠেছে প্রকল্পের স্থায়িত্ব নিয়ে।
জানা গেছে, রাজধানী ঢাকার ঠিকাদারী প্রতিষ্ঠান ইউডিসি প্রকল্পটির কাজ করছে। আর ময়মনসিংহে যার প্রতিনিধি হিসাবে কাজ করছে স্থানীয় ঠিকাদারী প্রতিষ্ঠান এনএইচ এন্টারপ্রাইজ।

 

প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট কর্মকর্তা নেজামুল হক এর সাথে কথা বললে তিনি জানান, ইটের ঢাল সিজনের কারণে ভালো মানের ইটের সংকট রয়েছে।
ময়মনসিংহে ভুগর্ভস্থ, ড্রেনের নির্মান কাজের নি¤œমানের অভিযোগ সম্পর্কে সংশ্লিষ্ট প্রশাসন ‘বিষয়টি দেখা হবে’ বলে মন্তব্য করেছেন।
কোটি কোটি টাকার প্রকল্পে নি¤œমানের কাজের জন্য ময়মনসিংহ পৌরসভার বেলা শেষের শেষ কাজটি কতোটা সফল হবে সে প্রশ্নে সংশয় থেকেই যাচ্ছে। মন্তব্য উন্নয়ন বিশ্লেষক মহলের।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial