,
সংবাদ শিরোনাম :

ত্রিশাল বাগান ইসলামিয়া মাদ্রাসায় সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষের দোষী সাব্যস্ত ॥ নয়া দায়িত্বে শাহনাজ

স্টাফ রিপোর্টার ॥ মাটি ও মানুষ ॥
ত্রিশালের বাগান ইসলামিয়া আলিম মাদ্রাসার নয়া ভারপ্রাপ্ত অধ্যক্ষ করা হয়েছে জ্যেষ্ঠ প্রভাষক ও একমাত্র সহাকারী অধ্যাপক শাহনাজ বেগমকে। মাদ্রাসাটির অধ্যক্ষ আনোয়ার সাদাত এর নিয়োগ সক্রান্ত তথ্য প্রমানিত হওয়ার পূর্ব পর্যন্ত তিনি এ পদে বহাল থাকবেন।
অন্যদিকে, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ নূরজাহান আক্তার তার নিয়োগের বৈধ কাগজপত্র উপস্থাপন করতে পারেন নি। তার বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে। এছাড়াও মাদ্রাসা শিক্ষা বোর্ড ও দুর্নীতি দমন কমিশন-দুদকে তার বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় তাকে দোষী সাব্যস্ত করে প্রতিবেদন দেয়া হয়েছে। ফলে তাকে ওই পদ থেকে বাদ দেয়া হয়েছে।

গত ২৯ অক্টোবর ত্রিশাল উপজেলা পরিষদ হলরুমে এক সভায় বাগান ইসলামিয়া আলিম মাদ্রাসার ২২ শিক্ষকের মধ্যে ১৯ জন এর সমর্থনে শাহনাজ বেগমকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ এর দায়িত্বভার প্রদান করা হয়।
সভায় ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার ভূমি, উপজেলা শিক্ষা অফিসার উপস্থিত ছিলেন।
সূত্রমতে, মাদ্রাসার শিক্ষকদের রেজুলেশন ও উপজেলা শিক্ষা অফিসারের প্রতিবেদনের প্রেক্ষিতে গত ৭ নভেম্বর মাদ্রাসা শিক্ষা বোর্ড বরাবরে প্রতিবেদন প্রেরণ করেন ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার।
বাগান ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষের সাথে ম্যানেজিং কমিটির দ্বন্দ্বের জের ধরে সৃষ্ট উদ্ভূত পরিস্থিতিতে ঘটনা গড়ায় আদালত পর্যন্ত।

এ অবস্থায় গত বছর ২০১৭ এর ১৮ ফেব্রুয়ারি মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হন নূরজাহান আক্তার। শিক্ষকদের বেতন ভাতার স্বাক্ষর নিয়ে তিনি নিজেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে দাবি করেন। এ নিয়ে শিক্ষকদের পক্ষ থেকেও অভিযোগ উঠে। নূরজাহান আক্তারের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, শিক্ষক কর্মচারীদের সাথে অসদাচরণ, স্বেচ্ছাচারিতা, বেতন কর্তন, চাকরিচ্যুতির হুমকি ইত্যাদি ব্যাপক অভিযোগ উঠে। এ ব্যাপারের মাদ্রাসা শিক্ষাবোর্ডের তদন্তেও অনিয়ম, দুর্নীতি প্রমাণিত হয়। দুদকের নির্দেশে নূরজাহান আক্তারের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্তে উপজেলা শিক্ষা অফিসারকে দায়িত্ব দেন জেলা শিক্ষা অফিসার। জানা যায়, এই তদন্তেও অভিযোগ প্রমাণিত হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial