,
সংবাদ শিরোনাম :
«» ‘আমরা যুদ্ধ চাই না, তবে আক্রান্ত হলে মোকাবেলার শক্তি অর্জন করতে চাই’- প্রধানমন্ত্রী «» ময়মনসিংহে যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত «» জাতীয় সংসদ ও ওআইসিতে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনার দাবি চরমোনাই পীরের «» রিফাত শরীফ হত্যা মামলায় আদালতে অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামি, রায় দুপুরে «» শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের শুভেচ্ছা বার্তা «» ময়মনসিংহে মাননীয় বিরোধীদলীয় নেতার পক্ষে শারদীয় দূর্গা পূজা মন্ডপ পরিদর্শন করলেন- জাহাঙ্গীর আহমেদ «» কলমাকান্দায় আর্থিক সঙ্কটে প্রধানমন্ত্রীর সহায়তা চেয়ে ছাত্রলীগ কর্মীর ফেসবুকে পোস্ট, ঘরের আঁড়ায় ঝুলন্ত লাশ উদ্ধার «» ‘ধর্ষণ ও নারী নির্যাতনকারীদের জন্য আ. লীগের দরজা চিরতরে বন্ধ’- ওবায়দুল কাদের «» প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক «» শান্তর আগমনে নেতাকর্মীরদের জন স্রোত; বোররচরে উপ-নির্বাচনে নৌকার জনসভা

ইভিএম নিয়ে স্বেচ্ছাসেবকলীগ নেতার স্ট্যাটাস আলোচনা সমালোচনার ঝড়

বিল্লাল হোসেন প্রান্ত ॥

ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এড. এবিএম নুরুজ্জামান খোকনের এক স্ট্যাটাসে ব্যাপক আলোচনা সমালোচনার ঝড় উঠেছে।

 

 

আওয়ামী লীগের বিভিন্ন স্থরের নেতাকর্মীদের মধ্য এ নিয়ে চরম বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে বলে আওয়ামী লীগের একাধিক সূত্র জানিয়েছে।

 

 

“ব্যালটে চুরি করা যায়,আর ইভিএম এ করা যায় ডাকাতি….!(ব্যাক্তিগত অভিজ্ঞতা)” সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এডভোকেট এ বিএম নুরুজ্জামান খোকনের এমন স্ট্যাটাস রিতিমত তোলপাড় সৃষ্টি করেছে।

 

 

 

গত ৫ মে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম পদ্বতিতে ভোটিং সম্পন্ন হয়েছে। ৭ মে মঙ্গলবার ৪ টা ৪৫ মিনিটে নিজের ফেসবুক টাইমলাইনে জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি নুরুজ্জামান খোকন স্ট্যাটাসটি আপলোড করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৫৫ লাইক,৭৪ কমেন্টস, ২৭ শেয়ার হয়েছে পড়েছে স্ট্যাটাসটিতে । আওয়ামী লীগ নেতার এমন স্ট্যাটাসে মন্তব্যের ঘরে আলোচনা সমালোচানা ঝড় চলছে পাল্টাপাল্টিভাবে।

 

মন্তব্যের ঘরে আমিনুল ইসলাম আমিনুল নামের একজন যা লিখেছেন- তা হুবহু তুলে ধরা হলো- ‘যিনি পরিচালনা করে যেকাউকে বিজয়ী করতে পারে’ “কতৃপক্ষ মেনেজ হলেই মিনিটে ৬০/৭০ ভোট মোবাইল বাটন যেভাবে টিপে ঐভাবে ৫০০ চাপ দিলে ভোট হয়ে যাবে। ৫৫% ভোটার হয়েছে ৪৫% বৃদ্ধ খড়া অন্দ প্রতিবন্দীর ভোট কে দিলো ঐ ইভিএম পরিচালক টাকার খেলা জনতা যাকে চেয়েছে সে জয়ী হয়নি ১০০% সত্য”।

 

কামরুল হাসান মন্তব্য করেছেন- “আমরা কিছু বললে সরকারের ইজ্জত থাকেনা আপনীতো হাড়ী ভেঙ্গে দিলেন”।

 

মির নাছের লিখেছেন- “আমি একটি কেন্দ্রে প্রিজাইডিং অফিসার ছিলাম। ঐ কেন্দ্রে শতভাগ সুষ্ঠু ভোট হয়েছে নিরানব্বই ভাগও না। যাক অন্য কোথাও ব্যাতিক্রম হলে হতেও পারে”।

 

মহানগর আওয়ামী লীগ নেতা আনোয়ার কবির মিটল লিখেছেন- “বড় ভাই একদম মনের কথাটা কইলা”।

 

শাওন খান লিখেছেন-“ভাই সরকারী দলের একটি শীর্ষ নেতৃত্ব দিচ্ছেন। আপনার মুখে সরকার বিরোধী কথা বেমানান। মাফ করবেন আপনি সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করছেন” এ মন্তব্যের প্রতিউত্তরে নুরুজ্জামান খোকন লিখেছেন-‘শাওন খান নুরুজ্জামান খোকন বড় বড় নেতাদের ভাবমূর্তি জন্ম দেয় ক্ষুন্ন করে না….”।

 

তপন ঘোষ নামেন একজন লিখেছন-“বিতর্কিত কথাবার্তা না বললে ভালো লাগে না?”।
সুমন হাবিব লিখেছেন-আমার অভিজ্ঞতা হচ্ছে ইভিএমে ১০০ ভাগ ফেয়ার নির্বাচন হয়! কারচুপির পরিমান শূণ্য”।

 

শেখ কামরুল ইসলাম কামরুল লিখেছেন-“বিএনপির মতো কথা বলেন কেন। দুইদিন পরে মনে হয় জাতীয় নির্বাচন নিয়ে বলবেন”।

 

ফজলে রাব্বি লিখেছেন-“তাহলেতো চোরের চেয়ে ডাকাত হওয়াই ভাল”।

 

স্ট্যাটাসটিতে মন্তব্য করেছেন কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যাওয়া প্রার্থী ইলোরা পারভিন সম্পা, লিখেছেন-“আমিও ডাকাতির শিকার..৭,৮,ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে নির্বাচন করে পরাজিত হয়েছি ভোট ডাকাতির কারনে। ভোট গণনার সময় নিজে যে বুথে ভোট দিয়েছি সেটিতে এক ভোটও পাইনি। আমি কি পাগল, যে নিজের ভোটটিও দেইনি??? ডিজিটাল যন্ত্রের ডিজিটাল চুরি!!!”।

 

আরেকজন হেরে যাওয়া প্রতিদ্বন্দ্বি খন্দকার এলিছ লিখেছেন-“আমিও ডাকাতির শিকার। ১১ নং ওয়ার্ডে তাই হয়েছে”।

 

 

রবিউল হোসাইন শাহীন কমেন্টসে লিখেছেন-“এইডা একটা কথা কইলান মিয়া ভাই? পদ থাকবো তো? আপনি আপনার খুব পছন্দের একজন ভালো মানুষ।” প্রতিউত্তরে নুরুজ্জামান খোকন লিখেছেন-“নুরুজ্জামান খোকন অনেক পদ পাইছে….! সত্যি কথাটা তো কাউকে না কাউকে বলতে হবে…”। এখানে প্রতিউত্তরে নাদিরা সুলতানা লিখেছেন-“সম্মান জানাই আপনাদের মতো নেতাদের, যারা সত্যি বলতে পিছপা হয়না, আর ধিরাক জানাই সেই নেতাদের যারা দূর্নীতি দেখেও মুখবুজে জনণনের ক্ষতি করে,নিজের স্বার্থে আঘাত পড়লে বুঝা যায়, তাই আইন সবার জন্য সমান হওয়া উচিৎ”। এখানে আবারও প্রতিউত্তরে নাদিরা সুলতানাকে ধন্যবাদ জানান নুরুজ্জামান খোকন।

 

৮মে বুধবার দুপুর ১২ টায় জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এড. এবিএম নুরুজ্জামান খোকন এর সাথে কথা হলে এই প্রতিবেদককে তিনি স্ট্যাটাস দেয়ার বিষয়ে বলেন, “এটি অবশ্যই আমার দেয়া স্ট্যাটাস, আমার আইডি থেকে দেয়া স্ট্যাটাস,দায় দায়িত্ব নিয়েই দিয়েছি।

 

তিনি বলেন, “আপনারা খবর নিয়ে দেখেন ঘটনা সত্য কিনা। আমার স্ট্যাটাসে অনেক প্রার্থী কমেন্টস করেছে। তাদের সাথেও কথা বলেন। আমার দেখা মুকুল নিকেতন কেন্দ্রে দিবা সরকার লিন্টু ভোট পাইছে ৪শত কত যেন, শীতল পাইছে ১৪৪ ভোট। সেখানে লিন্টুর ভোট শীতলকে ,শীতলের ভোট লিন্টুকে দেখানো হয়েছে।

 

তিনি বলেন, “কোন এলাকায়, কোন জায়গায়, কোন এজেন্ট কি দেখতে পারছে, কার কত ভোট। ওরা কি দেখাইছে?”

 

 

এড. নুরুজ্জামান খোকন বলেন,  “ইভিএমএ ভোট শেষ হওয়ার ৫ মিনিটের মধ্যে রেজাল্ট দিতে পারে, ৫ ঘন্টা সময় লাগে কেন ? প্রচুর পরিমানে টাকা পয়সার লেনদেন হইছে ময়মনসিংহে। ৫শত ১হাজার টাকার নোট ছাড়া কেউ কি ভোট কেন্দ্রে গেছে?” “বিশেষ করে বৃদ্ধ, বয়স্ক ভোটাররা যখন ভোট কেন্দ্রে গেছে আঙ্গুল দেয়ার পর ইভিএম ওপেন হয়ে গেছে। বলেছে আপনার ভোট দেয়া হয়ে গেছে। ভোটার যাওয়ার পর তাদের ইচ্ছামত ভোট দিছে”।

 

 

তিনি অভিযোগ তুলে বলেন, “৩২ নং ওয়ার্ডে সাগরের কথাই বলি। সেখানকার আকাশ বাতাস, গাছের পাতা বলছে সাগর সাগর। সাগরকে ফেল দেখানো হয়েছে। কেমনে হইছে।”  প্রশ্ন রাখেন জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এড. নুরুজ্জামান খোকন।

 

 

এবিষয়ে জানতে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুলর সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, “সে তার ইচ্ছামত কথা বলেছে, এগুলো কথার কোন ভিত্তি নাই। তার দুইটা কথারই কোন ভিত্তি নাই”।

 

 

এবিষয়ে মুঠোফোনে কথা হয় কেন্দ্রিয় স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আবু কাউসার মোল্লার সাথে। তিনি বলেন, এটি তার ব্যাক্তিগত অভিমত। আমরা জানিনা। এখনও দেখি নাই। আমি তার স্ট্যাটাসটা দেখবো। তাকে জিগ্যাসাবাদ করবো।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial