Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

,
সংবাদ শিরোনাম :
«» ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব «» আজ ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী : গুণীজন সম্মাননা ‘২০১৯ পাচ্ছেন ১৩ গুণী ব্যক্তিত্ব «» অস্ত্র চাঁদাবাজিসহ একাধিক মামলার আসামি মানিক গ্রেফতার «» ডাকসু’র জিএস ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাঃ সম্পাদক রব্বানী’র জন্মদিনে বাকৃবি শাখার দৃষ্টিনন্দন আয়োজন «» কলমের স্বপ্নভঙ্গ- ৭১’এর মতো আরেকটি যুদ্ধ করতে হবে, তরুণ প্রজন্ম তৈরি থেকো- ফ্যাক্ট রোহিঙ্গা «» অক্সিজেনের ফ্যাক্টরিতে আগুন : আমাজন জঙ্গল «» পরিচ্ছন্ন নগরী চাই, ডেঙ্গু মুক্ত জীবন চাই «» ২১ আগষ্ট গ্রেনেড হামলা: এমন নৃশংস ঘটনার পুনরাবৃত্তি আর চাই না «» বিভাগীয় কমিশনার খন্দকার মোস্তাফিজুর রহমানের সাথে কিছু সময় «» রিতুকে ফিরে পাওয়ার আকুতি ; সন্ধান চাই

বিভাগীয় কমিশনার খন্দকার মোস্তাফিজুর রহমানের সাথে কিছু সময়

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন দর্শনে জনগণের স্বার্থ ও কল্যাণ সবচেয়ে গুরুত্ব পায়। প্রধানমন্ত্রী সবসময় পরবর্তী ৫০ বছরের দিকে তাকিয়ে উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নে উদ্যোগ ও নির্দেশনা দিয়ে থাকেন। প্রধানমন্ত্রীর উন্নয়ন ভাবনা ব্যাখা করে একথা বলেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার খন্দকার মোস্তাফিজুর রহমান।

 

রবিবার বিকালে নবাগত বিভাগীয় কমিশার তার কক্ষে ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর শুভেচ্ছা ও অভিনন্দন গ্রহণকালে সাংবাদিক নেতৃবৃন্দের সাথে কথা বলেছিলেন।

 

ফুলেল শুভেচ্ছা গ্রহণকালে সৌজন্য সাক্ষাৎ পর্বটি মতবিনিময়ে পরিণত হয়। এসময় বিভাগীয় কমিশনার ও বিভাগীয় প্রেসক্লাব নেতৃবৃন্দ অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ ও অন্ত্যরঙ্গ পরিবেশে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। এসময় অতিঃ বিভাগীয় কমিশনার এএইচএম লোকমান উপস্থিত ছিলেন।

 

বিভাগীয় কমিশারকে শুভেচ্ছা জানাতে যাওয়া ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব সভাপতি একেএম ফখরুল আলম বাপ্পী চৌধুরীর নেতৃত্বাধীন প্রতিনিধি সাংবাদিকদের আশাতীত সময় দেন বিভাগীয় কমিশনার। সহজেই উপলদ্ধি করা যায় তিনি কথায় নয় কাজে বিশ্বাসী এবং সমাজ বাস্তবতাকে তিনি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করতে প্রস্তুত। যেজন্য তিনি যেকোন বিষয়-বক্তব্যকে গভীরে গিয়ে মূল্যায়ন করেন। সঠিক সিদ্ধান্তের জন্য সঠিক তথ্য এবং জনগণের মতের গুরুত্ব, জনমতকে তিনি উপলদ্ধি করতে সচেষ্ট একজন মানুষ। প্রশাসনকে গতিশীল রাখার ক্ষেত্রে সরকারের নীতিগত সিদ্ধান্ত ও জনগণের প্রত্যাশা ও অভিব্যক্তির মধ্যে সমন্বয়ের বিষয়ে তিনি সচেতন। তার বক্তব্যে সেই ফোকাস মিলেছে।

আলোচনার সূত্রপাত করেন বিভাগীয় প্রেসক্লাব-এর সভাপতি ও দৈনিক মাটি ও মানুষ পত্রিকার সম্পাদক-প্রকাশক একেএম ফখরুল আলম বাপ্পী চৌধুরী।

 

সমকালীন প্রসঙ্গ ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বিকাশ প্রসঙ্গে আলোচনায় বিভাগীয় কমিশনার বলেন, অভিজাত মশা এডিস নির্মূলে জনসচেতনতা গুরুত্বপূর্ণ। সামাজিক আন্দোলন গড়ে তুলে একত্রে সচেতনতা গড়ে তোলা সম্ভব।

 

আশাবাদী মানুষ ময়মনসিংহ বিভাগীয় কমিশনার খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন আশা করি অভিলষ্টে ময়মনসিংহ বিভাগ ও শহর গুলোতে পরিষ্কার-পরিচ্ছন্নতার ক্ষেত্রে একটি মডেল গড়ে তোলা যাবে।

 

জানা গেল নিজ কক্ষে তার সাথে সাক্ষাৎ করতে আসা সাংবাদিক নেতৃবৃন্দের সাথে কথা বলার আগে বিভাগীয় কমিশনার সরেজমিনে বিভাগীয় সদর মাঠ পরিস্থিতি পরিদর্শন করে আসেন। আর এভাবেই ময়মনসিংহ বিভাগের উন্নয়ন কর্মকান্ডে প্রাণ সঞ্চারে তিনি কাজ শুরু করে দিয়েছেন।

 

সেই সাথে বিভাগীয় কমিশনার বলেছেন- পরিকল্পিত উন্নয়ন হবে। তবে সবকিছুতে কিছুটা সময় দরকার। তিনি বলেন- উন্নয়নের ক্ষেত্রে প্রধানমন্ত্রী জমির ব্যবহার ও জনগণের স্বার্থ সংরক্ষণে সবসময় জোর দিয়ে থাকেন। তার প্রশাসন সেভাবেই কাজ করে যেতে প্রস্তুত।

 

বিভাগীয় কমিশনার সাংবাদিকদের সাথে কথা বলার সময় ডেঙ্গু,মাদক,দুর্নীতি, পলিথিন, রাস্তাঘাটের ময়লা আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্নতা ছাড়াও গণমাধ্যম নিয়ে আলোচনা করেন।
ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব নেতৃবৃন্দ বিভাগীয় কমিশনারের সকাশে বিভিন্ন বাস্তবতা ও তথ্য তুলে ধরেন।

 

এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও সুবর্ণ বাংলা পত্রিকার চেয়ারম্যান এইচএম ফারুক, সিনি: সহ সভাপতি ও দৈনিক মাটি ও মানুষ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আলহাজ্ব আশিক চৌধুরী, সহ-সভাপতি ও দৈনিক শাশ্বত বাংলা পত্রিকার সম্পাদক আজগর হোসেন রবিন, সহ-সভাপতি ও মোহনা সংবাদ২৪.কম এর চেয়ারম্যান মনির চৌধুরী, অতিঃ সম্পাদক স্বাধীন চৌধুরী, যুগ্ম-সম্পাদক ও উর্মিবাংলা প্রতিদিন পত্রিকার সম্পাদক সুমন ভৌমিক, যুগ্ম-সম্পাদক ও প্রতিদিনের কাগজ পত্রিকার সম্পাদক-প্রকাশক মাহমুদুল হাসান রতন, অর্থ-সম্পাদক ও জার্নাল বাংলাদেশের বার্তা সম্পাদক শরাফত আলী শান্ত প্রমূখ।

 

এছাড়াও জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান ভাসানী উপস্থিত ছিলেন।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial