,
সংবাদ শিরোনাম :
«» এক বহুরূপী সাহেদ আলোচনায়, বাকীরা কোথায়? «» ধোবাউড়ায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে তৈরী হচ্ছে বেকারি পন্য «» দুর্গাপুরের সারে ৩ বছর যাবত শিকলবন্দি বৃদ্ধ ফুল মিয়া «» ফুঁসে উঠেছে তিস্তা, একদিনেই পানি বেড়েছে ৪৭ সেমি «» করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী «» পাপুল কুয়েতের নাগরিক প্রমাণিত হলে তাঁর আসন শূন্য হবে: সংসদে প্রধানমন্ত্রী «» মা যখন চাঁদের বুড়ি- সন্তান তখন কাঠবিড়ালী «» দুর্গাপুরে বেড়েগেছে অবৈধ লড়ি- ট্রাক্টরের দৌরাত্ব- ব্যবস্থা নেওয়ার দাবী «» উত্তর মেসিডোনিয়ায় ১৪৪ বাংলাদেশিসহ ২১১ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার «» বান্দরবানে রক্তক্ষয়ী সংঘর্ষে ৬ জন নিহত

জলবায়ু সংকট নিরসনে “কপ”-এর ২৫তম সম্মেলনে বিশ্ব নেতাদের সাথে মিলিত হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শরাফত আলী শান্ত: জলবায়ু সংকট নিয়ে স্পেনের মাদ্রিদে “কপ”-এর ২৫তম সম্মেলনে বিশ্ব নেতাদের সাথে মিলিত হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বিশ্বের ২০০ দেশের প্রতিনিধিদের নিয়ে আজ সোমবার (২ ডিসেম্বর) সেখানে শুরু হচ্ছে কনফারেন্স অব পার্টিসের (সিওপি) ২৫তম সম্মেলন।

 

বৈশ্বিক উষ্ণায়নের সাথে লড়াই করে কাটানো এই বছরের সমস্যাগুলো নিয়ে বিশ্বের বিভিন্ন দেশের জাতিসংঘ প্রতিনিধিরা এই সম্মেলনে দরকষাকষিতে মুখোমুখি হবেন। আজ সোমবার (২ ডিসেম্বর) থেকে ডিসেম্বরের ১৩ তারিখ পর্যন্ত চলবে এই সম্মেলন।

 

চিলির সভাপতিত্বে এবং স্পেনের সার্বিক সহযোগিতায় মাদ্রিদে আজ ২ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত চলবে কপ-এর ২৫তম সম্মেলন । অন্তত ২০০ রাষ্ট্র ও সরকার প্রধানদের অংশগ্রহণে এই সম্মেলন কনফারেন্স অব পার্টিস-‘কপ-২৫’ নামেই পরিচিত হচ্ছে। এবারের সম্মেলনে সভাপতিত্ব করবেন চিলির পরিবেশমন্ত্রী ক্যারোলিনা স্মিদভ জালদিভার।

 

জলবায়ু পরিবর্তন সংক্রান্ত জাতিসংঘ ফ্রেমওয়ার্ক কনভেনশনের ২৫তম বার্ষিক শীর্ষ সম্মেলনে (কপ-২৫) যোগ দিতে তিন দিনের সরকারি সফরে স্পেনের রাজধানী মাদ্রিদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  গতকাল রবিবার সকাল সোয়া ১০টায় বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে ঢাকা ত্যাগ করে। ফ্লাইটটি মাদ্রিদের স্থানীয় সময় বিকেল ৫টা ৪০ মিনিটে টোরেজন বিমানবন্দরে অবতরণ করে।

 

বিশ্ব পর্যটন সংস্থায় বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এবং রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে মোটর শোভাযাত্রা করে প্রধানমন্ত্রীকে নিয়ে যাওয়া হয় মাদ্রিদের ভিলা ম্যাগনা হোটেলে। এই সফরে তিনি সেখানেই থাকবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial