Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

,
সংবাদ শিরোনাম :
«» করোনাকালীন মানবিক যোদ্ধাদের প্রতি আনুষ্ঠানিক সম্মান প্রদর্শন করবে ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব «» বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স করপোরেশন, ময়মনসিংহের উদ্যোগে মানবিক সহায়তা «» কেমন আছে আমাদের সাংবাদিকঃ একেএম ফখরুল আলম বাপ্পী চৌধুরী «» ময়মনসিংহ ডিবি’র বিশেষ অভিযানে ১১০ পিস ইয়াবাসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার «» ময়মনসিংহে ডিবি’র বিশেষ অভিযানে ডাকাত ও মাদক ব্যবসায়ীসহ ১৬ জন গ্রেফতার «» ময়মনসিংহের গোয়েন্দা পুলিশ ১৫১ পিস ইয়াবাসহ ৬ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে «» বিএনপির সন্ত্রাসীরা পাগলা থানা এলাকায় যুবলীগ লীগ নেতার জমির ধান কেটে নিয়ে গেছে «» সাবেক ধর্মমন্ত্রী’র কন্ঠ নকল করে অর্থ আত্মসাৎকারী সেই প্রতারক আবারও গ্রেফতার «» কোভিড-১৯ ও সাইবার সচেতনতাঃ ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার মোঃ হারুন অর রশিদ «» ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আরো ৯ জনকে আটক করে ময়মনসিংহ ডিবি

‘বঙ্গবন্ধু’ বায়োপিকের শুটিং শুরু ১৮ মার্চ, প্রকাশ হলো অভিনয় শিল্পীদের নাম

শরাফত আলী শান্ত, মাটি ও মানুষ।। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তৈরি সিনেমা ‘বঙ্গবন্ধু’ বায়োপিকে কারা অভিনয় করছেন, এ নিয়ে কৌতূহলের শেষ ছিল না। কয়েক মাস ধরে নানাজনের নাম শোনা যাচ্ছিল। পত্রপত্রিকায়ও এ নিয়ে খবর প্রকাশিত হয়েছে।

 

তবে দায়িত্বশীল কেউই অভিনয়শিল্পী কারা হচ্ছেন, এ ব্যাপারে মুখ খোলেননি। অবশেষে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে প্রাথমিকভাবে নির্বাচিত ৫০ জনের নামের তালিকা প্রকাশ করেছে। তালিকার প্রথমেই বঙ্গবন্ধু হিসেবে দেখা গেছে চিত্রনায়ক আরিফিন শুভর নাম।

 

এদিকে এ মাসের ১৮ তারিখ থেকে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের শুটিং শুরু হবে বলে প্রথম আলোকে নিশ্চিত করেছেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন।

 

‘বঙ্গবন্ধু’ বায়োপিকের অন্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলোতে আরও অভিনয় করছেন খায়রুল আলম সবুজ (লুৎফর রহমান) দিলারা জামান (সাহেরা খাতুন), জান্নাতুল সুমাইয়া (বড় শেখ হাসিনা), নুসরাত ফারিয়া (ছোট শেখ হাসিনা) সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), নুসরাত ইমরোজ তিশা (ফজিলাতুন্নেছা), প্রার্থনা দীঘি (ফজিলাতুন্নেছা), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), ফেরদৌস আহমেদ (তাজউদ্দীন আহমদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া) ও মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান), ফজলুল রহমান বাবু (খন্দকার মোস্তাক আহমেদ)।

এদিকে, ফজিলাতুন্নেছা চরিত্রে ময়মনসিংহের জ্যোতিকা জ্যোতি’র অভিনয় করার গুঞ্জন শুনা গেলেও অবশেষে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের অভিনয় শিল্পীর তালিকা থেকে বাদ পড়েন।

প্রথম দিনের শুটিং কোথায় হতে পারে জানতে চাইলে নুজহাত ইয়াসমিন বলেন, নারায়ণগঞ্জের আড়াইহাজার এলাকায় ছবির শুটিং শুরু হবে। কত দিন চলবে, তা জানা নেই। এরপর কোথায় কোথায় শুটিং করা হবে, তা–ও পর্যায়ক্রমে জানা যাবে।

 

বায়োপিক সংশ্লিষ্টরা জানিয়েছে, বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার এই চলচ্চিত্রের জন্য প্রাথমিকভাবে ৩৫ কোটি টাকা বাজেট ধরা হয়েছে। এই বাজেটের ৬০ ভাগ দিচ্ছে বাংলাদেশ ও ৪০ ভাগ ভারত সরকার। বায়োপিকটি নির্মাণে শ্যাম বেনেগালের সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য করেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্পনির্দেশনার দায়িত্ব পেয়েছেন নীতিশ রায়। কাস্টিং ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম রাওয়াত।

 

এদিকে বঙ্গবন্ধুর মায়ের চরিত্রে অভিনয়ের জন্য চূড়ান্ত হওয়া দিলারা জামান গণমাধ্যমকে বলেন, ‘জানি না ঠিকভাবে করতে পারব কি না। তবে ইতিহাসের অংশ হওয়ার এই সুযোগ পেয়ে আমি খুবই সম্মানিত, আনন্দিত। মাননীয় প্রধানমন্ত্রী ছবিটা মন দিয়ে দেখবেন। এত বড় পরিচালক, নিশ্চয়ই আমাকে দিয়ে চরিত্রটা বের করে নেবেন। বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্মজীবনী” পড়েছি। তাঁর বাবা–মায়ের সাক্ষাৎকার দেখেছি। আমি অপেক্ষা করছি কাজটা করার জন্য।’

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial