,
সংবাদ শিরোনাম :
«» রাজধানীতে পুলিশ-ছাত্রদল ব্যাপক সংঘর্ষ, টিয়ারশেল-গুলিতে আহত ৩৫ «» ইব্রাহিম খালেদের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক «» রাজধানীর নীলক্ষেত মোড় দ্বিতীয় দিনের মতো অবরোধ করে প্রতিবাদ শিক্ষার্থীরাদের «» আইপি টিভি ‘নক্ষত্র বাংলা’র লোগো উন্মোচন «» আইজিপির সঙ্গে বিএনপির বৈঠক বৃহস্পতিবার «» শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি’র বাণী «» রাজনৈতিক বেনিয়াদের বিরুদ্ধে ঐক্যের ডাক, উচ্ছ্বাসে উত্তাল বিদ্রোহী মৌজা আকুয়া «» দি সবুজ বাংলা কুরিয়ার সার্ভিস লিঃ ময়মনসিংহ শাখার শুভ উদ্ভোধন «» মার্চ-এপ্রিলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত- প্রধানমন্ত্রী «» দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশের দুই ধাপ অবনতি

নকল স্যানিটাইজার ধরতে পুরান ঢাকায় অভিযান

মাটি ও মানুষ: করোনাভাইরাস (কভিড-১৯) পরিস্থিতিতে দেশের বিভিন্ন হাট-বাজার ও ফুটপাথ নকল হ্যান্ড স্যানিটাইজারে সয়লাব হয়ে গেছে। এ অবস্থায় এসব স্যানিটাইজারের উৎপত্তিস্থল ও পাইকারি বাজারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

 

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতারুজ্জামান নেতৃত্বে আজ শনিবার বেলা সাড়ে ১১টা থেকে রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলা ও মিটফোর্ড এলাকায় নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও বাজারজাতকরণের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিন (র‌্যাব-১০)।

 

গণমাধ্যমকে অভিযানের সত্যতা নিশ্চিত করে তিনি জানান, অনুমোদন ছাড়াই এসব হ্যান্ড স্যানিটাইজারে কার্যকর উপাদান না থাকায় কোনো ধরনের সুরক্ষা দিতে পারে না। এগুলো স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর।

 

জানা গেছে, ফ্লেভার, রং ও স্পিরিটি মিশিয়ে নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করছে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী। এসব স্যানিটাইজার করোনাভাইরাস নিয়ন্ত্রণে কোনো সুরক্ষা দিতে পারে না।

 

শেষ খবর পাওয়া পর্যন্ত অভিযান চলছে। অভিযান শেষে গণমাধ্যমকে ফলাফল জানানো হবে বলে জানিয়েছে র‌্যাব সূত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial