,
সংবাদ শিরোনাম :
«» বরেণ্য অভিনেতা আলী যাকেরের মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক «» মানববন্ধনে ডাঃ মুশফিকুর রহমান শুভ বালিকা উচ্চবিদ্যালয় পুনরায় চালুর জোরালো দাবি নগরবাসীর «» সাবেক ডেপুটি স্পিকার কর্নেল (অব.) শওকত আলীর মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক «» অন্তঃসত্ত্বা স্ত্রী-শিশুকন্যা হত্যা, আসামির ফাঁসি কার্যকর «» নতুন ইতিহাস নাকি চমক, অনিশ্চয়তার দ্বারপ্রান্তে যুক্তরাষ্ট্র «» সড়ক পরিবহন আইন ২০১৮ এর পূর্ণ বাস্তবায়নের দাবিতে সংবাদ সম্মেলন «» ‘আমরা যুদ্ধ চাই না, তবে আক্রান্ত হলে মোকাবেলার শক্তি অর্জন করতে চাই’- প্রধানমন্ত্রী «» ময়মনসিংহে যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত «» জাতীয় সংসদ ও ওআইসিতে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনার দাবি চরমোনাই পীরের «» রিফাত শরীফ হত্যা মামলায় আদালতে অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামি, রায় দুপুরে

প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক

মাটি ও মানুষ: সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক- উল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি।
২৪ অক্টোবর, শনিবার সকালে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন মাননীয় বিরোধীদলীয় নেতার সহকারী একান্ত সচিব মোঃ মামুন হাসান।
আজ সকালে ব্যারিস্টার রফিক-উল হক বার্ধক্যজনিত কারণে রাজধানীর আদ- দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) । মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর।
আজ এক শোকবার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, “ব্যারিস্টার রফিক উল হক ছিলেন এদেশের আইন অঙ্গণে এক উজ্জ্বল নক্ষত্র। গণতন্ত্র, সুশাসন প্রতিষ্ঠা এবং বিচার বিভাগের স্বাধীনতা ও ভাবমূর্তি রক্ষায় একজন অকুতোভয় আইনজীবী হিসেবে তিনি আজীবন সাহসী ভূমিকা পালন করেছেন। দেশের ক্রান্তিকালে অনেক গুরুত্বপূর্ণ সাংবিধানিক ও আইনি বিষয়ে তাঁর মূল্যবান পরামর্শ ও দিকনির্দেশনা সঠিক সিদ্ধান্ত গ্রহণে সহযোগিতা করেছে। বিশাল খ্যাতির শিখরে অবস্থান করা এই আইনজীবীর জীবনের অন্তরালে ছড়িয়ে আছে তাঁর অনেক কৃতিত্ব। তিনি এক অনন্য সমাজসেবী।
বিরোধীদলীয় নেতা আরও বলেন,ব্যারিস্টার রফিক- উল হক রাজনীতি না করলেও পেশাগত জীবনে তিনি কখনো রাজনীতির সাথে জড়িত হননি। কিন্তু রাজনীতিবিদরা সবাই তাঁকে কাছে টেনে নিয়েছেন।তাঁর অবদান দেশবাসী গভীর কৃতজ্ঞতা ও শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। বিজ্ঞ এই আইনজীবীর মৃত্যুতে জাতির অপূরণীয় ক্ষতি হলো।
বিরোধীদলীয় নেতা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial