Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

,
সংবাদ শিরোনাম :
«» ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব «» আজ ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী : গুণীজন সম্মাননা ‘২০১৯ পাচ্ছেন ১৩ গুণী ব্যক্তিত্ব «» অস্ত্র চাঁদাবাজিসহ একাধিক মামলার আসামি মানিক গ্রেফতার «» ডাকসু’র জিএস ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাঃ সম্পাদক রব্বানী’র জন্মদিনে বাকৃবি শাখার দৃষ্টিনন্দন আয়োজন «» কলমের স্বপ্নভঙ্গ- ৭১’এর মতো আরেকটি যুদ্ধ করতে হবে, তরুণ প্রজন্ম তৈরি থেকো- ফ্যাক্ট রোহিঙ্গা «» অক্সিজেনের ফ্যাক্টরিতে আগুন : আমাজন জঙ্গল «» পরিচ্ছন্ন নগরী চাই, ডেঙ্গু মুক্ত জীবন চাই «» ২১ আগষ্ট গ্রেনেড হামলা: এমন নৃশংস ঘটনার পুনরাবৃত্তি আর চাই না «» বিভাগীয় কমিশনার খন্দকার মোস্তাফিজুর রহমানের সাথে কিছু সময় «» রিতুকে ফিরে পাওয়ার আকুতি ; সন্ধান চাই

মাঠ ছাড়বেন না সাখাওয়াত

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের মাঠ এখন পর্যন্ত মোটামুটি ‘সমতল’ আছে বলে মনে করছে বিএনপি। তবে নির্বাচনের সময় ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে সরকারের আচরণ পরিবর্তন হতে পারেÑ আশঙ্কা করছেন দলটির নেতাকর্মীরা। তবে অবস্থা যাই হোক, নির্বাচনের মাঠ ছাড়বে না দলটি।

দলের নীতিনির্ধারকরা বলছেন, স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি সবসময় অংশগ্রহণ করে আসছে। তারই ধারাবাহিকতায় নাসিকে প্রার্থী দিয়েছে। গত নির্বাচনের আগের রাতে দলসমর্থিত প্রার্থীকে মনোনয়ন প্রত্যাহারে বাধ্য করা হলেও এবার প্রেক্ষাপট ভিন্ন। শেষ পর্যন্ত মাঠে থাকতে চায় দলটি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নারায়ণগঞ্জ নির্বাচনে কেন্দ্রীয় সমন্বয় কমিটির প্রধান গয়েশ্বরচন্দ্র রায় বলেন, আমরা নির্বাচনে থাকতে চাই। কারণ নির্বাচন সুষ্ঠু হলে আমাদের প্রার্থী জয়ী হবেন। আশা করি, সরকার নির্বাচনের মাঠ সমতল রাখবে।

এদিকে দলের মনোনীত মেয়র প্রার্থীর পে প্রচারে কেন্দ্রীয় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের ১০০ টিম মাঠে থাকবে। এ ছাড়া কেন্দ্রীয় শতাধিক নেতাও প্রচারে অংশ নেবেন। প্রচারের কৌশলসহ নানা বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত নিতে আজ বৈঠক ডেকেছে বিএনপি। বেলা ৩টায় নয়াপল্টনে মওলানা ভাসানী ভবনে এ বৈঠক হবে। বৈঠক আহ্বান করেছেন বিএনপির কেন্দ্রীয় সমন্বয় কমিটির প্রধান ও স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়।

নাসিকের ২৭টি ওয়ার্ডের বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক, জেলা ও মহানগরের শীর্ষ নেতা এবং এলাকার সাবেক সংসদ সদস্যদের এ বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে বলে জানান কেন্দ্রীয় সমন্বয় কমিটির সদস্য ও দলের সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ।

সূত্র বলছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচনের বিভিন্ন বিষয়ে সার্বক্ষণিক খোঁজ রাখছেন। দলের জ্যেষ্ঠ নেতাদের নিয়ে প্রতিদিনই তিনি বৈঠক করছেন। আজ দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠক করে নির্বাচনী বিভিন্ন কৌশল ঠিক করবেন তিনি।

দলের নেতারা বলছেন, আগামী জাতীয় নির্বাচনের আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ফল নিজেদের পক্ষে আনতে পারলে বিএনপি তাদের জনপ্রিয়তার পক্ষে যে যুক্তি তুলে ধরছে, তা সঠিক প্রমাণিত হবে। অবশ্য পরাজিত হলে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের পক্ষে তাদের দাবি আরও জোরালো হবে।

নারায়ণগঞ্জ বিএনপি নেতারা বলছেন, ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের আগে যেভাবে নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি করা হয়েছে, তেমনটিও এখন নেই। এভাবে থাকলেও নির্বাচনের মাঠ সুষ্ঠু থাকতে পারে।

জানা গেছে, বিএনপি মনোনীত নাসিকের মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের পে দলের সিনিয়র নেতাসহ কেন্দ্রীয় নেতাদের কাজে লাগানো হবে। এ জন্য কেন্দ্রীয় সমন্বয় কমিটি একটি তালিকাও করেছে। তালিকার ওই নেতাদের কীভাবে প্রচারকাজে লাগানো যায় তার একটি পরিকল্পনা করা হবে এ বৈঠকে। কর্মেেত্রর কারণে নারায়ণগঞ্জ সিটির ভোটারদের বেশিরভাগই দেশের বিভিন্ন জেলার। তাদের কাছে ভোট প্রার্থনার জন্য সংশ্লিষ্ট জেলার অধিবাসীÑ এমনকি কেন্দ্রীয় নেতাদের নাসিকে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা জানান, নারায়ণগঞ্জ শিল্পপ্রধান এলাকা হওয়ায় সেখানে স্থানীয় অধিবাসীদের চেয়ে দেশের বিভিন্ন জেলা থেকে আসা ভোটারের সংখ্যাই বেশি। বিশেষ করে মুন্সীগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, বৃহত্তর নোয়াখালী, বরিশাল ও উত্তরাঞ্চলের মানুষের বসবাস বেশি। এসব এলাকার ভোটারের ভোট নিশ্চিত করতে সংশ্লিষ্ট এলাকার কেন্দ্রীয় নেতাদের সেখানে পাঠানো হবে।

জানা গেছে, ইতোমধ্যে দলীয় প্রার্থীর পে প্রচার চালাতে স্থায়ী কমিটি, ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা, যুগ্ম মহাসচিব, সম্পাদক, সহসম্পাদক, সদস্য, অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতাসহ ১০৪ জনের একটি তালিকা করা হয়েছে। এসব নেতাকে নির্বাচনে মাঠে প্রচারের জন্য কেন্দ্রীয়ভাবে বলা হয়েছে বলে সমন্বয় কমিটি সূত্রে জানা গেছে।

বিএনপিদলীয় প্রার্থী সাখাওয়াত হোসেন খান গতকাল দিনভর নগরীর বিভিন্ন স্থানে গণসংযোগ করেন। বেলা ১১টায় নগরীর খানপুর কুমুদিনী বাগান, র‌্যালিবাগান, দুপুর ১২টায় দিগুবাবুর বাজার গণসংযোগ শেষে নগরীর নিতাইগঞ্জে পৌরসভা জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন তিনি। জুমার নামাজ শেষে তিনি মুসল্লিদের সঙ্গে কুশলাদি ও দোয়া চান। পরে তিনি নিতাইগঞ্জ জিউর আখড়ায় হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময় করেন। বিকালে ডন চেম্বার এলাকায় ব্যাংক কলোনি জামে মসজিদে আসর নামাজ আদায় করেন। বিকালে সিদ্ধিরগঞ্জে থানা স্বেচ্ছাসেবক দলের সঙ্গে মতবিনিময় করেন। সন্ধ্যায় কিল্লারপুল এলাকায় স্থানীয় ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় শেষে রাতে ভুঁইয়ারবাগ জামে মসজিদে এশার নামাজ শেষে এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial