,
সংবাদ শিরোনাম :

শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরে আলোচনার কথা বললেন ফখরুল

রাজনৈতিক সমস্যা সমাধানে আবারো সংলাপের আহ্বান জানালেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আগামী নির্বাচন ও ক্ষমতা হস্তান্তরের শান্তিপূর্ণ উপায় খুঁজে বের করতে রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ জরুরি বলে মনে করেন তিনি।

আজ শনিবার সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সরকারের উদ্দেশে বিএনপির মহাসচিব বলেন, ‘আসুন, আমরা নতুন করে একটা আলোচনা করি। একটা সংলাপ করি। সেই সংলাপের মধ্যে শান্তিপূর্ণভাবে কীভাবে ক্ষমতা হস্তান্তর করা যায়, আমরা সেই পথ বের করি।’

‘এই দাম্ভিকতা, এই অসহনশীলতা, দেশকে বিভক্ত করবার যে চক্রান্ত তার থেকে বেরিয়ে এসে বাংলাদেশের মানুষের স্বার্থে এটা নিয়ে আলোচনা করি। পথ বের করি। নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিত করুন এবং একটি সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দিন।’

মির্জা ফখরুল অভিযোগ করেন, ক্ষমতাসীনরা তাদের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে বিরোধী রাজনৈতিক দলগুলোর মতো গণমাধ্যমকে শৃঙ্খলিত করে রেখেছে। রাজনৈতিক দলগুলো তাদের সাংবিধানিক অধিকার সভা-সমাবেশ করতে পারে না, গণমাধ্যমও সত্য কথা প্রকাশ করতে পারে না। গণতন্ত্র ফিরিয়ে আনতে এই শৃঙ্খল ভেঙে বের হতে হবে।

এ ছাড়া বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধি সরানোর ষড়যন্ত্র সফল হবে না বলেও সতর্ক করে দেন বিএনপির মহাসচিব।

ব্যারিস্টার ফর চেঞ্জ নামে একটি সংগঠন ‘বর্তমান শাসনামলে সাম্প্রদায়িকতা, উগ্রবাদ ও আইনের শাসন’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।

অন্যদের মধ্যে আয়োজক সংগঠনের প্রধান সমন্বয়ক আনোয়ার হোসেন, বিএনপির নেতা জয়নুল আবদিন, নিতাই রায় চৌধুরী, মাহবুব উদ্দিন খোকন, সানাউল্লাহ মিয়া প্রমুখ বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial